নিরেট প্রেম
- মাহাদী আলিম অনিক ৩০-০৪-২০২৪

পরিচয় টিউশনে গিয়ে,
এক ই ব্যাচ এ পড়তাম,
এক ই সারিতে বসতাম আমরা প্রায় প্রতিদিন।

আলাদা আলাদা কলেজের বলে প্রথম প্রথম পরিচয় পর্বটা সারা হয়নি,
তবে প্রতিদিন ই চোখাচোখি হতো,
মুচকি মুচকি হাসি বিনিময় ও হতো কখনো কখনো।

পরিচয় পর্বটা মনে রাখার মত নয়।

ধীরে ধীরে কথা বলা বাড়তে লাগলো,
বন্ধুত্বও হলো বেশ,
কিন্তু মনের মাঝে ধীরে ধীরে নতুন এক অনুভূতির সৃষ্টি হলো।

তারপর থেকে তোমাকে দেখলে অন্যরকম ভালো লাগা কাজ করতো,
তুমি একটা কালো মোটা ফ্রেমের চশমা পড়তে,
বেশ পড়ুয়া টাইপের ছাত্রী দেখলেই বোঝা যায় এমন।

তোমাকে দেখে নিজের অবচেতনে হারিয়ে যেতে লাগলাম দিন দিন,

মনে হয়, তোমার হাত ধরে লম্বা রাস্তা হেঁটে পাড়ি দেয়ার পরেও ক্লান্তি ভর করবে না শরীরে।

তোমার সাথে শিশির ভেজা ভোরে ঘাসের ওপর খালি পায়ে হেটে মূহুর্তগুলোকে স্মৃতির পাতায় জমিয়ে রাখা যায় অনন্ত বর্ষ ধরে।

তোমার সাথে সৈকতের নোনা পানির ফেনায় পা ভিজিয়ে সূর্যাস্ত দেখা যায়।

তোমার সাথে চাঁদনী রাতে হাতে হাত রেখে কাঁধে মাথা রেখে জ্যোৎস্না মাখানো যায়।

তুমি আমি দুজনে মিলে চা খেতে খেতে বৃষ্টিবিলাস করা যায়।

তোমার সাথে টেবিলের ওপর মাথা রেখে চোখে চোখে কথা বলে ঘন্টার পর ঘন্টা পার করে দেয়া যায়।

তুমি আমি বটতলায় ঠান্ডা আবেশে বাদাম খেতে খেতে প্রেম বিলাস করা যায়।

কিন্তু অবচেতনের এই ভাবনা ভেঙে যায়।

যখন তোমার হঠাৎ বিয়ে হয়ে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।